Review

Travel Reviews

review1
Sadia Latif - Traveller -

টুরন্তের সাথে এটা আমার পঞ্চম টুর। নতুন করে প্রশংসা করার কিছু নাই। এরা যা বলে তাই করে...আমার মত...,,কোন ভাওতাবাজি নাই..তাই এত পছন্দ আমার... চাপাবাজীর দুনিয়ায় জেনুইন কিছু আশা করাটাই যেখানে বোকামি সেখানে এই গ্রুপ তাদের সততার প্রমান রাখতে পেরেছে। আমি সিকিউরড ফিল করি এদের সাথে। সব সত্যিকার অরথেই শিক্ষিত আর ইন্টালিজেন্ট ছেলেপেলেরা এর সংগঠক... এটাও ভালো লাগার আরেকটা কারন......!!!যে কোন পরিস্থিতি এরা নিয়ন্ত্রণে আনতে পারে খুবিই দক্ষতা আর পেসেন্সের সাথে... এটা আমার দারুন লাগে। এবার ছোট ভাই" আসিফ" আমার হেডম্যান ছিল। সে বয়সে খুবিই ছোট একটা মানুষ হয়েও তার দায়িত্ব দক্ষতার সাথে কম্পলিট করেছে... আমার পক্ষ থেকে তাকে স্পেশাল ধন্যবাদ... অভিনন্দন... আর দোয়া রইলো। টুরন্ত কে ধন্যবাদ আমার অসম্ভব সপ্ন কে সত্যি করে দেবার জন্য। নিরন্তর শুভকামনা " টুরন্তের" জন্য....!!! 💐💐💐💐💐 PS.অনেকেই ইনবক্সে জিগায় আমি টুরন্তের কে???!!😀😀😀😀...টুরন্তের কেউ আমার পুরবো পরিচিত কিনা...😁😁😁😁.... জগৎ বড়ই আজব🤐🤐🤐🤐

review1
Tanvir Rahman - Traveller -

এই বার নিয়ে তিনবার কেউক্রাডংয়ের চুড়ায় উঠলাম তার ভেতরে দুইবারই ট্যুরন্তের সাথে । সামনে আরও যতবার উঠবো প্রতিবারই আশা রাখি ট্যুরন্তের সাথে । শুরু থেকেই নানান ঝামেলা পথের মাঝে আসলেও এই ট্যুর শেষ পর্যন্ত ভাল ভাবেই শেষ হয়েছে । প্রথম দিন বৃষ্টি দেখে মনে হচ্ছিলো যেন এইবার ট্যুর বুঝি মাঠে মারা গেল কিন্তু এই বৃষ্টির কারণের ট্যুরটা হল আরও চমৎকার । বিশেষ করে বৃষ্টিতে বগালেক, রাতের বেলা ঝুম বৃষ্টি পড়ছিল কটেজের টিনের চালে, মাঝে কেঁপে কেঁপে উঠছিল, মেঘযুক্ত আকাশে কেউক্রাডংয়ের দিকে যাত্রা, চুড়ায় তীব্র বাতাস আর শীত এবং পরদিনই পরিস্কার আকাশে সূর্যোদয় সব কিছু চমৎকার ! ট্যুরন্তকে আবারও ধন্যবাদ এতো আন্তরিকতার সাথে ট্যুর পরিচালনা করার জন্য । ট্যুরন্তের এই আন্তরিকতার কারণের বারবার তাদের সাথেই ট্যুরে যেতে ইচ্ছে করে । Riyadh ভাই আর শুভ ভাইকে ধন্যবাদ । সামনের আরও কোন ট্যুরে আবারও দেখা হবে ।

review1
Saddam Hossain Rafsun - Traveller -

ভরা পূর্ণিমায় ঘুরে আসলাম টাঙ্গুয়ার হাওরের অপূর্ব সৌন্দর্য দর্শনের মাধ্যমে। বাংলাদেশের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্য সমৃদ্ধ এই জায়গাতে সকলকে ঘোরার জন্য অনুরোধ করলাম এবং দেশের পর্যটন শিল্পের বিকাশের জন্য এই সৌন্দর্য গুলো বিভিন্ন সামাজিক মাধ্যমে শেয়ার করার মাধ্যমে অন্যদেরকে উৎসাহিত করতে পারেন। আমার জন্মভূমি, প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর, প্রিয় বাংলাদেশ।। ধন্যবাদ ট্যুরন্ত ট্রাভেলার্স, এমন সুন্দর আয়োজন এর মাধ্যমে সবাইকে বাংলার অপরূপ সৌন্দর্য দর্শনের সুযোগ করে দেওয়ার জন্য।।

review1
Shahrina Kabir Khan Easha - Traveller -

কোন ট্রাভেল এজেন্সির সাথে ঘুরতে যাওয়া এটা দ্বিতীয় এবং ট্যুরন্ত ট্রাভেলস এর সাথে কোথাও যাওয়া এটা আমার প্রথম ট্যুর ছিলো। টাঙ্গুয়ার হাওর ঘুরে আসলাম তাদের সাথে এই মাসের ১৮-২০ তারিখে। আলহামদুলিল্লাহ খুব ভালোভাবে ঘুরে এসেছি কোন প্রকার সমস্যা বা জটিলতা ছাড়াই। রিয়াদ ভাইয়া এবং আসিফ ভাইয়ার প্রশংসা না করলেই নয়। এত সুন্দরভাবে কোন ধরনের ধরা বাধা সময় আর কড়া নিয়ম ছাড়াই তারা যেভাবে সবাইকে সাহায্য সহযোগিতার মাধ্যমে একটা সাকসেসফুল ট্যুর উপহার দিয়েছে তা অতূলনীয়। অনেক সময় মেয়েরা দ্বিধা দ্বন্দ্বে থাকেন যে মেয়ে হয়ে একা একটা ট্রাভেল গ্রুপের সাথে যাওয়াটা কতটুকু নিরাপদ। তাদেরকে বলছি নিঃসন্দেহে ট্যুরন্তকে বেছে নিতে পারেন। তাদের সাথে যাওয়া মানে আপনি আর একা নন, আপনি তাদেরই একজন। অন্তত আমার তাই মনে হয়েছে এই দুইদিন। তারা আমাদের প্রতিটা কথা খুবই গুরুত্বের সাথে নিয়েছে এবং যথাসাধ্য চেষ্টা করেছে সাহায্য করতে। প্রায় ২৫-৩০ জনের একটা গ্রুপের সাথে এত স্বাচ্ছন্দ্যে ঘুরে আসতে পেরে আমার খুব ভালো লাগছে। আসলে ঘুরতে যাওয়ার মানেটাই তো ভালো লাগার মাঝে নতুন কিছু দেখা, তাই যদি ভালো ই না লাগে তাহলে নতুন কিছু দেখার মজাটা আমরা আর পাবো না। ট্যুরন্তকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর এবং নিরাপদ পরিবেশ সৃষ্টির মাধ্যমে দেশ বিদেশ দেখার আয়োজন রাখার জন্য। আশা করছি, ভবিষ্যতে আবারো যাব আপনাদের সাথে।

review1
Kazi Shamima - Traveller -

মেঘের ভেলায় করে আমাদের সাজেক খাগড়াছড়ি দেখানোর জন্য Touronto Travelers Group এর সাব্বির ভাইকে অনেক ধন্যবাদ।আমরা নিজেরা সবসময় ঘুরতে যাই এই প্রথম কোন গ্রুপের সাথে যোগ হলাম এখন মনে হচ্ছে দেরি করে ফেলেছি আরো আগে পরিচয় হলে অনেক ভালো হত।এত যত্ন সহকারে সবাইকে সব জায়গা ঘুরিয়ে দেখানো হবে তা ভাবিনি।যা আশা করেছিলাম তার থেকে বেশি পেয়েছি।আর যে কথা টা না বললেই নয় টিমের যে ২৫ জন সদস্য ছিল সবাই এত ভালো যে মনেই হয়নি সবাইকে প্রথম দেখলাম মনে হচ্ছিল অনেক বছরের পরিচিত সবাই।

review1
Ann Narin - Traveller -

ইটনা- মিটামইন- অষ্টগ্রাম / হাওর...... অনেকদিন থেকেই ইচ্ছা ছিল যাবার দেখলাম আমার সবসময়ের পছন্দের গ্রুপের মিঠা আয়োজন এবং হৈচৈ করতে করতে ঘুরে আসলাম.. .. Sabbir Ansary Riyadh ভাই এবং উনার পুরো টিমকে অনেক ধন্যবাদ এমন একটা সিম্পলের মধ্যে গরজিয়াস ট্যুর প্ল্যান করার জন্য.. ভবিষ্যতে এমন আরো ট্যুর প্ল্যান এর আবদার থাকলো।।।... ♥️

review1
Nilufar Zaman Nava - Traveller -

প্রকৃতির অপার সৌন্দর্যের দেশ আমাদের বাংলাদেশ।ঘুরতে আমি অনেক ভালোবাসি।দেশের অনেক জায়গাতেই ঘুরে বেড়াই সময় পেলেই।কিন্তু অনেক দিনের ইচ্ছা ছিল পূর্ণিমায় হাওর এ ঘুড়তে যাবো।চলেও গেলাম। যাওয়ার পর মনে হলো বাংলাদেশের অনেক সুন্দর জায়গা গুলার ভিতর এটা অন্যতম। প্রকৃতি অপুরুপ রূপে সেজে বসে আছে এখানে।যা এখানে না আসলে অনুভব করা যাবেনা। সব শেষে torounto travellers কে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটা tour arrange করার জন্য।গ্রুপ এর member রাও অনেক ফ্রেন্ডলী ছিলো(specially amr phn পানিতে পরার পর যেভাবে সান্তনা দিলো)। Thank u so much torounto travellers.Inshallah see u again on another tour

review1
Tarequs Sakib Hamim - Traveller -

ট্যুরন্ত ট্রাভেলার্স‌ এর সাথে ঘুরে এলাম বগালেক আর কেওক্রাডং, সাথে ছিলেন এডমিন সাব Md Jahidul Kabir Shuvo ভাই। এই গ্রুপ টা আমাকে রেকমেন্ড করেছিল Asif Ahmed, আমিও লকডাউন আর করোনা অসুস্থতার পর একটা getaway tour খুঁজছিলাম। ট্যূরমেট‌ গুলা অনেক ভালো পাইসি, মনে হয় নাই জীবনের প্রথম দেখা হইসে।মানুষ গুলার সাথে। ঘুরতে পছন্দ করা মানুষ গুলা আসলেই ভালো মনের মানুষ হয়। রানা ভাই, সানি ভাই, আসিফ, প্রান্ত ভাই, মিশু ভাইয়া আর আপু সবাই অনেক ভালো মানুষ, অন্তত আমার মনে হইসে আরকি 😁 শুভ ভাইয়ের যদিও মাঝরাতে মানুষের ঘুম ভাঙ্গানোর বাতিক আছে, ওনি মানুষটা জোস। আবার দেখা হবে কোন tour এ, পৃথিবী টা তো গোল! 😊 ভালো থাকুক প্রতিটা মানুষ।

review1
Zaman Mazumder - Traveller -

এবারের ট্যুর ছিল মেঘের রাজ্য সাজেক ভ্যালি। ভ্রমণ পিপাসুদের অন্যতম আকর্ষণীয় তীর্থ স্থান। সাজেকের রূপ সৌন্দর্য ক্ষনে ক্ষনেই পরিবর্তীত হয়, তাই এর সৌন্দর্য ভাষায় বর্ণনা করা কঠিন, শুধু উপলব্ধির বিষয়। বহুদিন ধরেই ভাবছিলাম সাজেক ভ্যালিতে যাবো তা আর হয়ে ওঠেনি। ট্যুরঅন্তের এবারের সাজেক ভ্যালির এ্যাড পেয়ে আর ভুল করিনি, ছোট্ট একটি টিম তৈরি করে কনফার্ম করে দিয়েছি অনেক আগেই। যাক সেই আকাংখিত সময় আসলো, ট্যুরঅন্তের সাব্বির ভাইয়ের একক নেতৃত্বে খুব সুন্দর একটি ট্যুর করে আমরা আবার সুস্থ সুন্দরভাবে ঢাকায় এসে পৌছিয়েছি, এজন্য বিধাতার কাছে কৃতজ্ঞ। ট্যুরঅন্তের সকল সদস্য মিলে এই ক'দিন আমরা সত্যিই একটি পরিবার হেয়েছিলাম। সকলের প্রকৃতির প্রতি, দেশের প্রতি ভালোবাসা দেখে আমি মুগ্ধ। সবাইকে আন্তরিকভাবে হৃদয়ের অন্তঃস্থল থেকে ধন্যবাদ।

review1
Abdullah Al Mamun - Traveller -

টুরন্ত-এর সাথে সাজেক ভ্রমন (রিভিউ পোস্ট) এটা ছিল আমার প্রথম বারের মত কোন গ্রুপের সাথে ভ্রমণ। তাই শুরুতে একটু দুশ্চিন্তায় ছিলাম। কিন্তু ভ্রমণের শুরুতেই গ্রুপের বাকি সদস্যদের আন্তরিকতা আর বন্ধুত্বপুর্ন ব্যবহারে সব দুশ্চিন্তা দূর হয়ে যায়। আর যাত্রা থেকে শুরু করে পুরো সাজেক ভ্রমণ এবং ঢাকায় ফিরে আসা পর্যন্ত Sabbir Ansary Riyadh ভাইয়ের দক্ষ এবং সঠিক ব্যবস্থাপনা মুগ্ধ করেছে। আশা করছি ভবিষ্যতে টুরন্ত- এর সাথে আরো ভ্রমনের সুযোগ হবে। ধন্যবাদ টুরন্ত এত চমৎকার একটা ভ্রমনের আয়োজন করার জন্য। ধন্যবাদ রিয়াদ ভাই সব কিছুর জন্য।

review1
Zubayer Hossain - Traveller -

ঘুরে এলাম Touronto Travelers Group ( ট্যুরন্ত ট্রাভেলার্স )এর সাথে মেঘ পাহাড় ঝর্ণার দেশ মেঘালয় থেকে। কি ছিলো না এই ভ্রমণে!! তামাবিল বর্ডার ক্রস করার পর থেকেই বিস্ময় শুরু, আকাবাকা পাহাড়ী রাস্তা দিয়ে আমরা এগিয়ে যাই শিলংয়ের পথে। মাঝপথে মেঘের ভেতর দিয়ে আমাদের গাড়ী যাচ্ছিল, মেঘ ধরা যাচ্ছিল, ঠান্ডা ঠান্ডা অন্যরকম একটা অনুভূতি। এরপর আমরা শিলং, চেরাপুঞ্জি, সোনাংপেডাং, ডাউকি ঘুরে বেরিয়েছি। আমি নিজে একা একা অনেক ট্যুর দিয়েছি। কিন্তু ট্যুরন্তের সাথে এটাই আমার প্রথম ট্যুর ও রিজেনেবল বাজেটে অনেক বেশি স্মৃতি নিয়ে ফেরা একটা ট্যুর। ট্যুরন্তকে অনেক ধন্যবাদ এতো সুন্দর ট্যুর উপহার দেয়ার জন্য। ইনশাআল্লাহ্ আবার দেখা হবে, বার বার দেখা হবে। ✌✌

review1
Sarwar Kabir Sunny - Traveller -

এক টিকেট এ দুই ছবির কথা সবাই জানি। কিন্তু এক যাত্রায় বান্দরবন, থানচি, রেমাক্রি, নাফাখুম, লেঙলোক... আর বোনাস হিসেবে সাঙ্গু নদীতে নৌকায় বৃষ্টি , ফেরার পথে মেঘালয়ের মতো মেঘ, মাথার ঘাম পায়ে পরা গরম আবার মেঘের ভিতর দিয়ে হিম ঠান্ডা। আলহামদুলিল্লাহ। যা যা পাওয়া সম্ভব সব ই পেলাম মনে হয়। প্রবল স্রোতে সাঙ্গু নদী, রাতে ট্রেইল, পূর্ণিমার আলোয় নাফাখুম(রাত ১১ টায় মনে হচ্ছিল আমার সামনে বিশাল পর্দায় ন্যাশনাল জিওগ্রাফি ছাড়া), দিনে ট্রেইল, কষ্টের ট্রেক শেষে লেঙলোক দেখা। ধন্যবাদ Touronto Travelers Group ( ট্যুরন্ত ট্রাভেলার্স ) আর সহযাত্রীদের।

review1
Ahmed Asif - Traveller -

An amazing trip with you guys... it was well managed and well planned... thanks to Riyad vai for his energetic role... trip to Nafakhum.